নিয়োগ ও পরিচয়পত্রের দাবিতে হোটেল শ্রমিক ইউনিয়নের মিছিল ও সমাবেশ

  • আপডেট টাইম : October 11 2021, 17:40
  • 134 বার পঠিত
নিয়োগ ও পরিচয়পত্রের দাবিতে হোটেল শ্রমিক ইউনিয়নের মিছিল ও সমাবেশ

নিয়োগ ও পরিচয়পত্রের দাবিতে সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।
রবিবার বিকেলে সুরমা পয়েন্ট থেকে মিছিলটি বের হয়ে বন্দরবাজার ও সোবহানীঘাট হয়ে মেন্দিবাগ পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
সংগঠনের সভাপতি মো ছাদেক মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো আনছার আলীর পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন জেলা শাখার সহসভাপতি আবুল কালাম আজাদ ও জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ জেলা শাখার দপ্তর সম্পাদক রমজান আলী পটু।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় ছাত্রদল জেলা শাখার অন্যতম নেতা শুভ আজাদ, জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন দক্ষিণ সুরমা উপজেলা কমিটির সহসভাপতি মনির হোসেন, আম্বরখানা আঞ্চলিক কমিটির সভাপতি রাশেদ আহমদ, তালতলা আঞ্চলিক কমিটির সহসভাপতি মো সাহাব উদ্দিন, বন্দরবাজার আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মাহবুব আলম ও শাহপরান থানা কমিটির সহসভাপতি জয়নাল আবেদিন।
সমাবেশে বক্তারা বলেন, হোটেল সেক্টরের শ্রমিকদের জন্য নিম্নতম মূল মজুরি ২০ হাজার টাকা ঘোষণা, ৮ ঘণ্টা কাজ, অতিরিক্ত কাজের দ্বিগুণ মজুরি, নিয়োগপত্র-পরিচয়পত্র প্রদানসহ শ্রম আইন বাস্তবায়ন, গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়ন এবং অবাধ ট্রেড ইউনিয়ন অধিকারের দাবিতে ঐক্যবদ্ধ হতে হবে।-সংবাদ বিজ্ঞপ্তি