কাজী ম্যানশন ও সিটি সেন্টার থেকে পৌণে ৫ লাখ টাকা বকেয়া হোল্ডিংট্যাক্স আদায়

  • আপডেট টাইম : October 04 2021, 14:48
  • 144 বার পঠিত
কাজী ম্যানশন ও সিটি সেন্টার থেকে পৌণে ৫ লাখ টাকা বকেয়া হোল্ডিংট্যাক্স আদায়

সিলেট সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মহানগরীর দুটি বাণিজ্যিক ভবন থেকে ৪ লাখ ৭৫ হাজার টাকা বকেয়া হোল্ডিংট্যাক্স আদায় করা হয়েছে।
অভিযানকালে ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনার অপরাধে ৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের এবং ৫ হাজার টাকা জরিমানাও আদায় করা হয়।
সোমবার জিন্দাবাজার এলাকার কাজী ম্যানশনে সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো মতিউর রহমান খান এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
এ সময় এই বাণিজ্যিক ভবন থেকে ২ লাখ ১৬ হাজার ৯৯৫ টাকা বকেয়া হোল্ডিংট্যাক্স আদায় ছাড়াও ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনার অপরাধে দুই ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের ও ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এর আগে রবিবার একই এলাকার বাণিজ্যিক ভবন সিটি সেন্টারের স্পাইসি রেস্টুরেন্টসহ অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২ লাখ ৫৮ হাজার ৪শ ১১ টাকা বকেয়া হোল্ডিংট্যাক্স এবং ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা চালিয়ে যাওয়ার অভিযোগে দুই প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের ও ২ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানে সিলেট সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারিগণ ও সিলেট মহানগর পুলিশের একটি দল উপস্থিত ছিল।
সিসিক জানিয়েছে, বকেয়া হোল্ডিংট্যাক্স আদায়, ফুটপাত হকারমুক্ত রাখা, ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসা বন্ধ ও বকেয়া পানির বিল আদায়ে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।-সংবাদ বিজ্ঞপ্তি