সিলেট বিভাগে আবার বেড়ে গেলো করোনা শনাক্তের হার

  • আপডেট টাইম : August 27 2021, 07:10
  • 153 বার পঠিত
সিলেট বিভাগে আবার বেড়ে গেলো করোনা শনাক্তের হার

নিজস্ব প্রতিবেদক : সিলেট বিভাগে মহামারি করোনার নমুনা পরীক্ষা কমেছে; কিন্তু বেড়ে গেছে আক্রান্তের সংখ্যা ও শনাক্তের হার। তবে কমেছে মৃত্যু। অন্যদিকে সুস্থ হওয়ার সংখ্যাও কমে গেছে।
সিলেট বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের দৈনিক প্রতিবেদনে জানানো হয়েছে, শুক্রবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা শনাক্ত হয়েছে ১৮৮ জনের, যা বুধবারে শনাক্তের চেয়ে ৭ জন বেশি। আগেরদিন ১৮১ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল।
সিলেট বিভাগে ১ হাজার ৮৭টি নমুনা পরীক্ষা হয়। আগের দিন এ সংখ্যা ছিল ১ হাজার ৩৭৫। জেলা ভিত্তিক সর্বশেষ সংখ্যা হলো, সিলেটে ৬৯১, সুনামগঞ্জে ১৩০, মৌলভীবাজারে ১৪২ ও হবিগঞ্জে ১২৪। এরমধ্যে সিলেটে ১১৯ জন, সুনামগঞ্জে ১৪ জন, মৌলভীবাজারে ২৮ জন ও হবিগঞ্জে ২৭ জন করোনা আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন।
এই হিসেবে বিভাগে গড় শনাক্তের শতকরা হার ১৭ দশমিক ৩০। বৃহস্পতিবারে ছিল ১৩ দশমিক ১৬। অর্থাৎ ৩ দশমিক ১৪ শতাংশ বেড়ে গেছে। সর্বশেষ জেলা ভিত্তিক শনাক্তের হার হলো, সিলেটে ১৭ দশমিক ২২, সুনামগঞ্জে ১০ দশমিক ৭৭, মৌলভীবাজারে ১৯ দশমিক ৭২ ও হবিগঞ্জে ২১ দশমিক ৭৭ শতাংশ।
এই সময়ে মৃত্যু হয়েছে ১০ জনের। এর মধ্যে সিলেট জেলায় ৮ জন ও সুনামগঞ্জ জেলায় ২ জন মারা গেছেন। আগেরদিন বিভাগে ১২ জনের মৃত্যু হয়েছিল।
অন্যদিকে সুস্থ হয়েছেন, সিলেট জেলায় ২৫৯ জন, সুনামগঞ্জ জেলায় ১৫ জন, মৌলভীবাজার জেলায় ৯৯ ও হবিগঞ্জ জেলায় ১১ জন মিলিয়ে ৩৮৪ জন। আগের দিন ৪১৪ জন সুস্থ হয়েছিলেন।